কেউ কি MIT (Masachusetts Institute of Technology) তে ভর্তি হওয়ার পূর্ণ বিবরণ দিতে পারেন ?

Please check these topics first.

    Administrator Member Since Oct 2016
    Flag(0)
    Sep 12, 2012 11:16 AM 2 Answers
    Subscribe

    আমি MIT (Masachusetts Institute of Technology) তে পড়াশুনা করতে চাই। আমি এখন দশম শ্রেণিতে “মতিঝিল আইডিয়াল স্কুল” এ পড়ি। আমি জানি না কীভাবে কি করতে হবে। আমি বড় হয়ে একজন বিজ্ঞানী হতে চাই। যদি কেউ এ বিষয়ে আমাকে সাহায্য করেন তাহলে খুবই উপকৃত হব আমি। আমার মোবাইল নাম্বার: 01686268340।

    1 Subscribers
    Submit Answer
    Please login to submit answer.

    2 Answers
    Sort By:
    Best Answer
    0
    AnswersBD Administrator Mar 05, 2014 08:43 AM
    Flag(0)

    নোবেল লরিয়েটদের পাঠশালা!


    এটি এমন একটি বিদ্যাপীঠ, যেখানে পড়াশোনা করেছেন ৭৮ জন নোবেল বিজয়ী! বাংলাদেশের অনেক মেধাবী শিক্ষার্থীও পড়ছেন বিশ্বের অন্যতম সেরা ম্যাসাচুসেটস ইনস্টিটিউট অব টেকনোলজি বা এমআইটিতে। চেষ্টা করলে হয়তো আপনিও পারবেন। এমআইটিতে ভর্তির খোঁজখবর জানাচ্ছেন হাবিবুর রহমান তারেক

    শিক্ষাপ্রতিষ্ঠানটির সঙ্গে জড়িয়ে আছে ১৫০ বছরের ইতিহাস। একটু খোঁজ নিলেই বেরোবে বিশ্বখ্যাতদের নাম, যাঁরা উচ্চশিক্ষা নিয়েছেন এখান থেকে। প্রতিষ্ঠানটির নাম ম্যাসাচুসেটস ইনস্টিটিউট অব টেকনোলজি (এমআইটি)। যুক্তরাজ্যের এ প্রতিষ্ঠানে পড়াশোনা করছেন ১০০টির বেশি দেশের ছাত্রছাত্রী। বাংলাদেশের অনেক মেধাবী শিক্ষার্থীও জায়গা করে নিচ্ছেন বিশ্বের অন্যতম সেরা এই বিদ্যাপীঠে। 

    (এখানে Maximum length is 8000 characters) তাই বাকি অংশ প্পড়ুন নিচের লিঙ্ক এ……………

    সূত্র : দৈনিক কালের কণ্ঠ । সিলেবাসে নেই । ৪ এপ্রিল ২০১২

     

    LINK -http://www.studentcarebd.com/?p=1435

    Sign in to Reply
    Replying as Submit
    Best Answer
    0
    AnswersBD Administrator Sep 16, 2012 12:23 AM
    Flag(0)

    তোমার তো এখন অনেক সময় আছে হাতে। নিজেকে তৈরি করো আগে। ভালো ফলাফল করো। সাথে এক্সট্রা কারিকুলার গুন বাড়াও। যেমন- ম্যাথ অলম্পিয়াড, ফিজিক্স অলম্পিয়াড, সায়েন্স প্রজেক্ট ইত্যাদি। MIT তে এসবও মুল্যায়ন করা হয়। তোমাকে SAT ও দিতে হবে। ইংরেজির উপর ভালো দখল থাকতে হবে।

    সো ম্যাথস, English, সায়েন্স এসব বিষয়ে ভালো দখল তোমাকে MIT তে ভর্তির ক্ষেত্রে এগিয়ে রাখবে। লক্ষ্য বিচ্যুত হইয়ো না। এগিয়ে যাও। বেস্ট উইশেস ফর ইউ।

    Sign in to Reply
    Replying as Submit